aimatropawakhabor
শরীয়তপুর, বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ইং
বিকেল
শরীয়তপুর, বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ইং
aimatropawakhabor
শিরোনাম

ঈদে মহাসড়কে মোটরসাইকেল চলবে | Shariatpur Post

০৯-এপ্রিল-২০২৩, রাত ৭:১০      

itpoka

এবার পবিত্র ঈদুল ফিতরে মহাসড়কে মোটরসাইকেল চলাচলে বিধিনিষেধ থাকছে না। শুধু পদ্মা সেতুতে মোটরসাইকেল চালানো যাবে না। আজ রোববার বনানীর বিআরটির কার্যালয়ে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন-২০২৩ উপলক্ষে সড়কপথে যাত্রীদের যাতায়াত নিরাপদ করতে মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

 

মোটরসাইকেল চলাচলের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ‘মহাসড়কে মোটরসাইকেল চলবে না, এটি কি আমরা বলেছি? তবে শুধু পদ্মা সেতু বাদে সব মহাসড়কেই মোটরসাইকেল চলবে।’

তবে এর আগের ঈদের সাত দিন মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে না বলে নির্দেশনা ছিল সড়ক বিভাগের। সেই নির্দেশনায় বলা হয়েছিল, পবিত্র ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন ও ঈদের পরের তিন দিন—এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচল করা যাবে না। ভাড়ায় চালিত মোটরসাইকেল শুধু রাজধানী ঢাকাসহ অনুমোদিত এলাকায় চলতে পারবে। এ ছাড়া এক জেলায় রেজিস্ট্রেশন করা মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। কিন্তু এবার মোটরসাইকেল চলাচলে কোনো বিধিনিষেধ থাকছে না।

 

মন্ত্রী আরও বলেন, এবারের ঈদের আগে তিন দিন মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ থাকবে এবং ঈদের আগে পাঁচ দিন ও ঈদের পরের সাত দিন ২৪ ঘণ্টা তেলের পাম্প খোলা থাকবে।

বৈঠকে উপস্থিত ছিলেন সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও সংস্থার প্রধানেরা।


আর্কাইভস | ০৯-এপ্রিল-২০২৩

আর্কাইভস | শরীয়তপুর পোষ্ট